Blogroll

Monday, April 22, 2013

নোকিয়া আশা টাচ বাজারে আনল ৫ সিমের মোবাইল

নকিয়া এবার বাজারে আনল আশা সিরিজের ডুয়্যাল সিমের টাচ এবং টাইপ ফোন ‘২০২’ মডেল। এ মডেলের বিশেষ বৈশিষ্ট্য ২.৪ ইঞ্চির টাচস্ক্রিন, ২ মেগাপিক্সেল ক্যামেরা, মিউজিক প্লেয়ার, এফএম রেডিও এবং ব্লুটুথ। সঙ্গে আছে ৩২ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানোর বাড়তি সুবিধা।

এ মুহূর্তে ভারতের বাজারে আসা এ ভোক্তাবান্ধব টাচফোনে আছে চ্যাট করার ‘নিমবাজ’ অপশন। এটি ডুয়্যাল সিমের হলেও একে সিম বদলে অবিকল রেখে পারসোলাইজড করা যায়। একে ‘সোয়্যাপ’ প্রযুক্তি বলে। এর ফলে ৫টি ভিন্ন অপারেটরের সিম কার্ড সহজেই ব্যবহার করা সম্ভব।

এতগুলো সিমের তথ্যভিত্তিক ব্যবস্থাপনায় আছে বিশেষ সিম ম্যানেজার। এর মাধ্যমে সেট ভোক্তারা ভিন্ন ভিন্ন সিমের তথ্য ফোনেই সংগ্রহে রাখতে পারবেন। ফলে সিম বদলের বাড়তি ঝামেলাও নেই।

‘আশা ২০২’ ৪টি ভিন্ন এবং আকর্ষণীয় মিশ্র রঙে পাওয়া যাচ্ছে। রঙগুলো হলো ব্ল্যাক-গ্লোড, সিলভার হোয়াইট, ডার্ক গ্রে এবং রেড। এ মুহূর্তে ভারতে বাজারে এ মডেলের দাম ৪ হাজার ১৪৯ রুপি (অনির্ধারিত)।

নকিয়ার বহুল আলোচিত ৪০ সিরিজের এটি প্রথম টাচফোন যেখানে বিখ্যাত ইলেকট্রনিক্স আর্টসের (ইএ) গেম কালেকশন আছে। এটি নকিয়া স্টোরে ৬০ দিনের প্রোমো অফার হিসেবে ফ্রি উপভোগ করা যাবে। ইএ গেম প্যাকের ৪ হাজার রুপি মূল্যেও এ গেম গুচ্ছ একেবারেই ফ্রি প্যাকেজে দেওয়া হচ্ছে। এর মধ্যে টেরিস, নিড ফর স্পিড এবং দ্য রান গেম আছে।

এ ছাড়াও ভারতে নকিয়া ‘আশা ২০২’ মডেলের সঙ্গে চুক্তি সই করেছে ভোডাফোন, এয়ারটেল, এয়ারসেল, রিল্যায়েন্স এবং টাটা ডকোমো। ভক্তরা প্রতিটি সেটের সঙ্গে পছন্দের যে কোনো একটি অপারেটরের সিম ফ্রি পাবেন। আর প্রতিটি সিমের সঙ্গেই মিলবে ৬ মাসের ১০০ এমবি ফ্রি ডাটা উপভোগের বাড়তি সুবিধা।

No comments:

Post a Comment