Blogroll

Friday, April 12, 2013

শিক্ষামন্ত্রীর প্রতি এইচএসসি শিক্ষার্থীদের ১৯শে এপ্রিলের পরীক্ষা পিছানোর প্রস্তাব

শিবিরের ঢাকা হরতালের কারনে এইচ, এস, সি, পরীক্ষার্থীরা ১১ই এপ্রিলের পরীক্ষাটি ১৯শে এপ্রিল স্থানান্তর না করার প্রস্তাব দেয়। বিশেষ করে বিজ্ঞান গ্রুপের শিক্ষার্থীরা পরীক্ষার তারিখ নিয়ে এই অবাঞ্ছিত নাড়াচাড়ার ফলে তাদের শিক্ষা জীবনে বেশী ক্ষতি হতে পারে বলে মনে করে।

জীববিজ্ঞান ১ম অংশের পরীক্ষা ১৮ই এপ্রিল অনুষ্ঠিত হবে এবং তার ১৪ ঘন্টা পর ১৯শে এপ্রিল পদার্থবিজ্ঞান 1 ম অংশ পরীক্ষা হলে তারা পর্যাপ্ত পরিমান প্রস্তুতি কঠিন হয়ে দাঁড়াবে এবং সত্যকার অর্থে এটি বেশ কঠিনও বটে। কারন পদার্থবিদ্যা বিষযটি় এই গ্রুপের মধ্যে অন্যতম কঠিন একটি বিষয। এক অধ্যায়  রিভিশন দেওয়ার জন্য নূন্যতম এক ঘন্টা করে প্রয়োজন হয় তাহলে, এটি গোটা বই রিভিশনের জন্য সর্বনিম্ন ১৯ ঘন্টার প্রয়োজন। কিন্তু ছাত্ররা মাত্র ১৪ ঘন্টা অধ্যয়ন পাবেন। সুতরাং, তাদের যেমন একটি স্বল্প সময়ের মধ্যে পরীক্ষা দিতে হবে তেমন ভালো ফলাফল অর্জন করার জন্য বেশ অসম্ভব.

শিক্ষার্থীরা কেন ক্ষতিগ্রস্ত হবে, তাই তাদের যেন কোন রাজনৈতিক দলের সাথে সম্পর্কিত করা হয় না, এবং তারা কোনো ধরনের ভোগান্তি ছাড়া পরীক্ষা দিতে পারে, সেজন্য মে মাসে পদার্থবিদ্যা পরীক্ষা নেওয়ার জন্ম শিক্ষা মন্ত্রীর নিকট আহ্বান জানান।

No comments:

Post a Comment